FAQs

Jolchhap/জলছাপ :

জলছাপ একটি প্রিন্টিং প্রতিষ্ঠান যেটি প্রিন্টিং তথা প্রেসের যাবতীয় কাজসমূহ যেমন: Visiting Cards, Pad, Cash Memo, Hang-Tag, খাম/Envelop, Flyers, Brochures, NoteBook, Calendar, Shopping bag(Paper), Tissue-Bag, Product Packet ইত্যাদি সকল প্রকার প্রিন্টের কাজ করে থাকে।

জলছাপ মূলত  Online-এ  কাজের অর্ডার নিয়ে থাকে।

Online Order: কাজ সম্পর্কিত আপনার যাবতীয় জিজ্ঞাসা আপনি ফোনকরে (01870-099440, 01870-099444) কথা বলে বা আমাদের Facebook Page/Messenger-এ নক করে জানতে পারবেন ও আপনার অর্ডারটি নিশ্চিত করতে পারবেন।

আপনার অর্ডারটি নিশ্চিত হওয়ার পর, অর্ডারকৃত পণ্যটির প্রিন্ট/ছাপা ভালোভাবে সম্পন্ন করা থেকে কুরিয়ারে তুলে দেয়া পর্যন্ত জলছাপের দ্বায়িত্বের মধ্যে পড়ে।

Payment System :

  • bKash
  • Rocket
  • Bank Account

১৫০০ টাকা বা তার কম কোন Order-এ আপনাকে অবশ্যই Full Advance Payment করতে হবে। ১৫০০ টাকার উপরে কোন Order হলে আলোচনা সাপেক্ষে্ Sundarban Courier, SA Paribahan, করতোয়া, বাংলাদেশ পার্শ্বেল – এর Condition System-এ মাল পাঠানো হবে।
সেক্ষেত্রে মোট মূল্যের কত টাকা Advance Pay করতে হবে তা আলোচনা সাপেক্ষে নির্ধারিত হবে।

Note: Condition টাকার charge জলছাপ বহন করে না।

Condition Charge :

প্রতিটি কুরিয়ার সার্ভিস বাকিতে মাল পাঠানোর সেবা বাবদ একটি ফি র্ধাজ করে। এই ফি তাদের দ্বারা নির্ধারিত এবং পণ্যটি উঠানোর সময় তারা ফি-এর টাকা ক্রেতার নিকট থেকে আদায় করে।

ফি-এর পরিমান:
প্রথম ১০০০ টাকায় ২০/= এবং পরবর্তী ১০০০ টাকায় ১০/= করে।

Note: উক্ত ফি কুরিয়ার সার্ভিস কৃর্তক নির্ধারিত। ফি-এর কোন প্রকার পরিবর্তনের সাথে জলছাপের সর্ম্পক নেই।

Delivery Service :

জলছাপ আপনার গন্তব্যে মাল পৌছে দেওয়ার জন্য সুন্দরবন, SA পরিবহন, করতোয়া, বাংলাদেশ পার্শ্বেল, জননী, RAINBOW Courier, কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিস ব্যবহার করছে।

ডেলিভারীর সময়, পণ্যটি কুরিয়ারে তুলে দেওয়ার আগে, জলছাপের Delivery প্রতিনিধি অবশ্যই আপনাকে Phone করে আপনার ক্রয়কৃত পণ্যটি কোন ঠিকানায় ও কোন কুরিয়ারে পাঠানো হচ্ছে তা সর্ম্পকে জানাবে।
জলছাপ সর্বদা আপনার সবচেয়ে নিকটতম গন্তব্যে পণ্যটি পৌছে দেওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করে।

Home Delivery:
Home Delivery Service এর জন্য জলছাপ সুন্দরবনকন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিস ব্যবহার করে। যদি আপনার গন্তব্যে সুন্দরবন বা কন্টিনেন্টাল কুরিয়ার হোম ডেলিভারী সার্ভিস দিয়ে থাকে, তবে জলছাপও আপনার হোম ডেলিভারী নিশ্চিত করার জন্য সর্বোচ্চভাবে প্রতিশ্রুতিবদ্ধ।

Delivery Time :

সত্যিকারঅর্থে বলতে গেলে, প্রিন্টিং আইটেমের সময়সীমা সুনির্দিষ্ট নয়। কোন আইটেমটির ছাপা কতদিনে শেষ হবে তা নির্দিষ্ট করে আগে থেকে বলা যায় না। আইটেমটির বৈশিষ্ট্য, পরিমান, কয় কালার ছাপা, কার্টিংয়ের ধরন ইত্যাদি বিষয়ের উপর নির্ভর করে ছাপার সময় কম-বেশী হয়।

তবে Glossy Lamination বা Mattt Visiting card, Cash-memo, Pad এই ধরনের আইটেমগুলো আমরা ৭(সাত) দিনের মধ্যে Customer-এর হাতে পৌছেঁ দেওয়ার চেষ্টা করি।

আপনার অর্ডারকৃত আইটেমটির ছাপা শেষ হলে, কুরিয়ারে তা তুলে দেওয়ার আগে জলছাপের ডেলিভারী প্রতিনিধি আপনাকে অবশ্যই ফোন করে এই বিষয়ে জানাবে।

Note: প্রাকৃতিক দুর্যোগ বা রাজনৈতিক  কোন কারনে ডেলিভারি সময় বিলম্বিত হতে পারে। তাছাড়া, কুরিয়ারের যে কোন প্রকার বিলম্বের জন্য জলছাপ দায়ী নয়।

ডেলিভারী সংক্রান্ত বিস্তারিত: 01786-314151

Delivery Charge/Fee :

বাংলাদেশের যে কোন জায়গায় পণ্য পৌঁছে দেওয়ার জন্য ১০০ টাকা ডেলিভারী চার্জ প্রযোজ্য। ডেলিভারী চার্জ ১০০/= অবশ্যই আপনার অর্ডারকৃত পণ্যের সাথে অগ্রিম প্রদান করতে হবে।

তবে আপনি যদি ১৫০০ টাকার বেশি পরিমান অর্ডার করে থাকেন সেক্ষেত্রে ক্যাশ অন ডেলিভারী ও বাকিতে বুকিং সুবিধা বিদ্যমান।

*** ১০০০ ভিজির্টিং-কার্ড অর্ডারের কোন বাকি বুকিং হয় না।

Note: যারা অফিসে এসে অর্ডারকৃত পণ্য বুঝে নিবেন, তাদের কোন প্রকার ডেলিভারী চার্জ প্রদান করতে হবে না।

Product Return:

জলছাপ যেকোন অর্ডার কুরিয়ারে তুলে দেওয়ার আগে ক্রেতাকে তার অর্ডারকৃত পণ্যটি কবে, কোথায়, কোন কুরিয়ারে পাঠানো হচ্ছে, সে সর্ম্পকে অবগত করে থাকে। কুরিয়ারে পণ্যটি পৌঁছার পর, কুরিয়ার থেকে পণ্যটি  কোন কারণে কোন ক্রেতা তুলে নিতে ব্যর্থ হলে এবং সেই পণ্যটি যদি কুরিয়ার জলছাপকে ফেরত পাঠায় (রির্টাণ করে), সেক্ষেত্রে আপনার অর্ডারটি বাতিল বলে গণ্য হবে।

উল্লেখ্য যে, উক্ত অর্ডারে যদি আপনার কোন এডভান্স পেমেন্ট/অগ্রিম টাকা দেওয়া থাকে, তাও অফেরতযোগ্য।

Note: সাধারণত সুন্দরবন কুরিয়ার ১০ দিন ও SA পরিবহণ ৭ দিন তাদের কাছে পণ্য জমা রেখে, পরবর্তীতে জলছাপকে রির্টাণ করে।

Price List :

সাধারণত, প্রির্ন্টিং আইটেমের মূল্য আগে থেকে নির্ধারণ করা যায় না। কয় কালার ছাপা হবে, পরিমান কতো, সাইজ কত, কাগজের গ্রাম কত হবে, কোন ধরনের ছাপা হবে ইত্যাদি নানা বিষয়ের উপর ছাপার মূল্য নির্ধারিত ও পরিবর্তনশীল।  তারপরও, যেহেতু প্রতিনিয়ত ক্রেতাদের কাছ থেকে ‘আপনাদের Price List (মূল্য তালিকা) দেন’ এই ধরনের request-এর মুখোমুখি হই, আমরা ভিজির্টিং কার্ডের একটি মূল্য তালিকা নির্ধারণ করতে সক্ষম হয়েছি।

Visiting Card (প্রতি হাজার)

Normal Design:
গ্লোসি লেমিনেশন (এক পাশ) ৪৫০ টাকা
গ্লোসি লেমিনেশন (উভয় পাশ/ব্যাকটুব্যাক) ৮০০ টাকা
Standard Design:
ম্যাট লেমিনেশন (এক পাশ) ৬৫০ টাকা
ম্যাট লেমিনেশন (উভয় পাশ/ব্যাকটুব্যাক) ১২০০ টাকা
ম্যাট ও স্পট লেমিনেশন (এক পাশ) ৮৫০ টাকা
ম্যাট ও স্পট লেমিনেশন (উভয় পাশ/ব্যাকটুব্যাক) ১৫০০ টাকা
ম্যাট ও স্পট লেমিনেশন (রাউন্ড কার্টিং) ১৮০০ টাকা
স্পেশাল রাউন্ড কার্টিং (৩৫০গ্রাম আর্ট কার্ড) ২০০০ টাকা

Note: উল্লেখিত মূল্যে ডেলিভারী চার্জ অর্ন্তভূক্ত। Full Advance Payment-এর ক্ষেত্রে আপনাকে আর কোথাও অতিরিক্ত্ কোন টাকা প্রদান করতে হবে না।