Printing

প্রিন্টের কাজ যেভাবে হয়

জলছাপ বিশ্বাস করে, একজন ক্রেতা হিসেবে, প্রিন্টিং-এর কাজ গুলো কিভাবে হয়, তা আপনার কিছুটা হলেও জেনে রাখা ভালো। এতে আপনি আমাদেরকে নিশ্চিন্তে অর্ডার করতে পারবেন। অর্ডার অনুযায়ী প্রিন্ট শেষ হওয়ার পর, তা আপনার গন্ত্যবে পৌছে যাবে।
তার-ই ধারাবাহিকতায়, আমরা প্রিন্টের কাজগুলোর পর্যায়ক্রমিক ধাপ নিচে আলোচনা করা হলো:

 

Step-1: Concept Design:

প্রিন্টের যে কোন আইটেমের কাজ শুরু হয় ডিজাইন করার মধ্য দিয়ে। Graphic Designer ও Client এর মাধ্যে যাবতীয় কথাবার্তার মাধ্যমে অর্ডারকৃত আইটেমের ডিজাইন Final করা হয়।

Printing-Concept Design

Step-2: Print Setup:

Client কর্তৃক ডিজাইনটি Final হওয়ার পর একজন সিনিয়র ডিজাইনার ডিজাইনটির সেটিং ঠিক করেন।সিনিয়র ডিজাইনার কাগজের মাপ অনুযায়ী গ্রিপার, কার্টিং মার্ক, কয় কালার ছাপা, কোন কালারের পর কোন কালার ছাপায় উঠবে, কোন মেশিনে ছাপা হবে ইত্যাদি যাবতীয় বিষয় মাথায় রেখে ডিজাইনটির প্লেট বা পজিটিভ তৈরী করেন।

Printing-Print Setup

Step-3: Printing: 

ডিজাইনটির প্লেট বা পজিটিভ তৈরী হওয়ার পর, ডিজাইনটিকে প্রিন্টিং মেশিনে উঠানো হয়। মেশিনে পূর্বনির্ধারিত সাইজ অনুযায়ী কাগজ কেটে রেডি রাখা হয়।এরপর কাগজের উপর (CYMK = Cyan/ Yellow/Megenta/Black) এই চার কালারের মিশ্রন ঘটিয়ে ডিজাইনটিকে পুরোপুরিভাবে কাগজে ফুটিয়ে তোলা হয়।

Printing-Printing Process

Step-4: Packaging:

ছাপা শেষ হওয়ার পর, এটাকে কাটিং-এ পাঠানো হয়। নির্দিষ্ট মাপে কাটিং শেষ হবার পর, পণ্যের প্রয়োজন অনুসারে একে লেমিলেশন/বাইন্ডিং করে প্যাকেট করা হয়।

Printing-Packaging

 

Step-5: Delivery:

পণ্যটি প্যাকেট করা হলে, একে ডেলিভারীর জন্য রেডি করা হয়। কুরিয়ারে তুলে দেওয়ার আগে, জলছাপ প্রতিনিধি Client কে তার অর্ডারকৃত পণ্যটি কোন কুরিয়ারে, কোন গন্ত্যবে পাঠানো হচ্ছে, তা সর্ম্পকে জানিয়ে দেন।

Printing-Delivery

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *